সিমেন্টের দাম কত টাকা বস্তা ২০২৪

প্রতি বস্তায় দেশের সকল উন্নতমানের সিমেন্টের দাম ২০ থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। বাংলাদেশে বেশ কয়েকটি সিমেন্ট কোম্পানি রয়েছে। সিমেন্টের গুনগত মানের ভিত্তিতে সিমেন্টের দাম কম বেশি হয়ে থাকে। যেমন হোলসিম ওয়াটার প্রোটেক্ট সিমেন্ট ৬২৫ টাকায় বিক্রি হচ্ছে। যা সিমেন্টের বাজারে এটি সর্বচ্চ দামে বিক্রি হচ্ছে। এখন ৪৮৫ টাকায় শাহ সিমেন্ট পাওয়া যাচ্ছে। সিমেন্টের দাম বেড়ে যাওয়ার কারণ সম্পর্কে বাংলাদেশ বাণিজ্য সমিতি এক গণমাধ্যমে আলোচনা করেছে।

এই পোস্টে আমি সেগুলো শেয়ার করেছি। সকল কোম্পানির সিমেন্ট আজকে কত দামে পাওয়া যাচ্ছে সেগুলো নিচের লিস্টে দিয়েছি। সেই লিস্ট থেকে উন্নতমানের সিমেন্ট আজকের কত টাকায় পাওয়া যাচ্ছে তা দেখে নিবেন। নিচে সেভেন হর্স, সুপারক্রিট, প্রিমিয়ার এবং হোলসিম স্ট্রং স্ট্রাকচার সিমেন্ট এর কত টাকা দাম বেড়েছে সেগুলো বিস্তারিত জেনে নিন। যেকোনো সময় সিমেন্ট এর দাম কম বা বেশি হতে পারে। তাই নিচের দেওয়া সিমেন্টের দাম কিছু তা কম বেশি হতে পারে। সকল সিমেন্টের আজকের বাজার দর ২০২৪ সম্পর্কে জেনে নিন।

সিমেন্টের দাম কত ২০২৪

আমরা সকলেই জানি যে সিমেন্ট তৈরি করতে কাঁচামালের প্রয়োজন হয়ে থাকে। অনেক সময় কাঁচামালের আমদানিতে ঘাটতি দেখা দিলে সিমেন্টের দাম তুলনামূলক বেড়ে যায়। গত কয়েক মাসে সিমেন্টের দাম সহ অন্যান্য নির্মাণ সামগ্রির দাম অত্যাধিক বৃদ্ধি পেয়েছে। কয়েক মাস আগেও প্রতি বস্তা সিমেন্ট ৫৫০ টাকা থেকে ৬০০ টাকার মধ্যে কিনতে পাওয়া যেত। যা বর্তমান বাজারে কোম্পানি ভেদে মাত্র ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা হয়ে গিয়েছে। অর্থাৎ বর্তমান বাজারে ভালো মানের এক বস্তা সিমেন্টের দাম এখন ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা প্রতি বস্তা।

সিমেন্টের আজকের বাজার দর ২০২৪

দেশের মধ্যে সেরা সিমেন্ট হচ্ছে হোলসিম। বেশির ভাগ মানুষ তাদের বাসা বাড়িতে এই সিমেন্ট ব্যবহার করে থাকে। গত কয়েক দিনে সিমেন্টের দাম ২০ থেকে ৫০ টাকার মতো বেড়ে গেছে। এর কারণ হলো বাংলাদেশের অন্যান্য পণ্যের দাম বৃদ্ধি। সিমেন্ট তৈরিতে আগের তুলনায় অনেক বেশি পুঁজি দিতে হচ্ছে। তাই তাই প্রতি বস্তা সিমেন্ট এর দাম ২০ থকে ৫০ এবং ৪০ থেকে ৫০ টাকা হারে বৃদ্ধি করা হয়েছে। দেশের তৈরি সিমেন্ট এর পাশা-পাশি বিদেশ থেকে কিছু সিমেন্ট আমদানি করা হয়।

সেই আমদানি খাতে অনেক তা বেশি খরচ হয়ে থাকে। সব মিলিয়ে সিমেন্ট তৈরি থেকে শুরু করে সরবরাহ করা পর্যন্ত খরচ বেড়ে যাওয়ায় প্রত্যেক বস্তা সিমেন্টের মূল দাম থেকে ৫০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। যার দাম ১৫ দিন আগেও  ৪৯০ থেকে ৫০০ টাকা। কোম্পানিসংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন ডলারের দাম বেড়ে যাওয়ায় কাঁচামাল আমদানিতে খরচ ২০ থেকে ২৫ শতাংশ বেড়েছে।

সিমেন্টের আজকের দাম কত

দেশের সকল পণ্যর দাম বেড়েই চলেছে। তাই সিমেন্ট তৈরিতে বিভিন্ন কাচা মাল ও জ্বালানি খরচ অনেকাংশে বৃদ্ধি করা হয়েছে। কিছু দিন আগে এক বস্তা সিমেন্টের দাম ছিলো ৪৫০ থেকে ৪৭০ টাকা। এরপর তা কিছুটা বৃদ্ধি পেয়ে ৫০০ টাকা পর্যন্ত হয়। বেশ কিছু দিন এই মূল্য সিমেন্ট বেচা-কেনা হয়। এর মাঝে কিছুদিনের মধ্যে ব্যাপক হারে সিমেন্টের মূল্য বেড়ে যায়। বর্তমান বাজারে ৫০0 টাকার মতো বৃদ্ধি পেয়ে ৫০০ টাকা থেকে ৫৫০ টাকায় পরিণত হয়েছে।

কোন সিমেন্টের দাম কত

নির্মাণ কাজে ব্যবহার করার জন্য সিমেন্ট অতি গুরুত্বপূর্ণ একটি উপাদান। বড় বড় দালান বা বাসা বাড়ি নির্মাণ করার ক্ষেত্রে সিমেন্টের কোন বিকল্প নেই। বাংলাদেশে বেশ কয়েকটি কোম্পানির সিমেন্ট কিনতে পাওয়া যায়। এর মধ্যে অধিকাংশ কোম্পানি কোয়ালিটি সম্পন্ন অর্থাৎ ভালো মানের সিমেন্ট উৎপাদন করে থাকে। এজন্য অনেকেই ইন্টারনেটে কোন সিমেন্টের দাম কত টাকা তা জানতে চায়। তাই আজকের এই পোষ্টের এই অংশে বাংলাদেশে পাওয়া যায় এরকম বেশ কয়েকটি ভালো ভালো কোম্পানির সিমেন্টের দাম কত টাকা তা জানাবো।

সেভেন রিংস সিমেন্ট দাম ২০২৪

বাংলাদেশে সেভেন রিংস সিমেন্ট  উৎপন্ন হয়ে থাকে। বাংলাদেশের সেরা  সিমেন্টের মধ্যে একটি সেভেন রিংস। সেভেন রিং সিমেন্ট ঢালাই এর জন্য বর্তমান সময়ে সবচাইতে ব্যবহার বেশি ব্যবহার করা হয়। ৫০০ টাকা থেকে ৫৪০ টাকায় সেভেন রিংস সিমেন্ট পাওয়া যাচ্ছে। আগের বাজারে এই সিমেন্টের দাম ছিলো ৪৫০ থেকে ৫০০ টাকার মধ্যে। প্রতি নিয়ত সিমেন্টের দাম কম- বেশি করা হয়। তাই সময়ের ব্যবধানে আমার দেওয়া দামের থেকে কিছু তা কম বা বেশি হতে পারে।

যোগাযোগের ঠিকানা
Address: WJM7+C4J, Kaliganj
Phone: 02-58817690
Facebook: https://web.facebook.com/SevenRingsCement
Website: http://sevenringscement.com/
Email: info@sevencircle-bd.com

হোলসিম সিমেন্ট দাম ২০২৪

এই সিমেন্ট টি বাংলাদেশেই তৈরি করা হয়। এই কোম্পানিটি সিমেন্ট এর মধ্যে জনপ্রিয়। আগের বাজার অনুযায়ী হোলসিম সিমেন্ট এর দাম ছিলো ৪২০ থেকে ৫৭০ টাকা। বর্তমানে প্রতি বস্তা সিমেন্ট এর দাম ৬২০ টাকার মতো বৃদ্ধি পেয়েছে। এখন বাংলাদেশের সকল অঞ্চলে ৬২৫ টাকায় বিক্রি করা হচ্ছে। পরিস্থির উপর নির্ভর করে হোলসিম সিমেন্টের দাম বেড়ে যেতে পারে।

যোগাযোগের ঠিকানা
Address: Level-7, Ninakabbo, Level 7, Ninakabbo, 227/A Bir Uttam Mir Shawkat Sarak, Dhaka 1208
Phone: 02-9881002
Facebook: https://web.facebook.com/holcimbangladesh
Website: https://www.lafargeholcim.com.bd/
Email:
info-bdg@holcim.com

সুপারক্রিট সিমেন্ট দাম ২০২৪

বাংলাদেশে নতুন একটি কোম্পানি সুপারক্রিট। খুব দ্রুত এই সিমেন্ট মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। স্বল্প মূল্য এখন সুপারক্রিট সিমেন্ট পাওয়া যাচ্ছে। তবে আগের তুলনায় প্রতি বস্তা সিমেন্টের দাম ৩০ থেকে ৫০ টাকার মতো বেড়েছে। বর্তমান বাজারে ৪৮৫ টাকায় সুপারক্রিট পাওয়া যাচ্ছে। নিচে কোম্পানির নাম্বার এবং যোগাযোগের ঠিকানা টি দেওয়া আছে দেখেনিন।

যোগাযোগের ঠিকানা
Address: Ninakabbo, 227/A Bir Uttam Mir Shawkat Sarak, Dhaka 1208
Phone: 09612-346969
Facebook: https://web.facebook.com/holcimbangladesh
Website: https://www.lafargeholcim.com.bd/

রুবি সিমেন্ট দাম ২০২৪

বাংলাদেশেই রুবি সিমেন্ট প্রস্তুত করা হয়। সিমেন্ট প্রস্তুত করনে এর কাচা মাল এবং উৎপাদন খরচ অনেকটা বেড়েছে। যার ফলে অন্যান্য সিমেন্ট এর মতো রুবি সিমেন্টের দাম বৃদ্ধি করা হয়েছে। প্রত্যেক জেলায় রুবি সিমেন্ট ৪৯০ থেকে ৪৬০ টাকায় বিক্রি করা হয়েছে। হেড অফিসের সাথে যোগাযোগের মাধ্যমে বিস্তারিত জানতে পারবেন। যোগাযোগের ঠিকানা এবং নাম্বার টি নিচে দেওয়া আছে।

যোগাযোগের ঠিকানা
Address: Symphony (6th Floor) , Plot No. SE(F) 9, Rd 142, Dhaka 1212
Phone: 02-58811691

আকিজ সিমেন্ট দাম ২০২৪

আকিজ সিমেন্ট দাম ২০২৪ অনেকটা বেড়েছে। কিছু দিন আগেও স্বল্প মূল্য আকিজ সিমেন্ট বিক্রি। এটি বাঙ্গালেধের একটি নতুন সিমেন্ট কোম্পানি। প্রতি বস্তা আকিজ সিমেন্টের দাম ৪০ টাকার মত বৃদ্ধি পেয়েছে। আকিজ সিমেন্ট এখন ৫২০ টাকায় বিক্রি করা হচ্ছে। বাংলাদেশের সকল অঞ্চলে আকিজ সিমেন্ট পেয়ে যাবেন।

যোগাযোগের ঠিকানা
Address: Mofiz Chamber (4th Floor) 75, Dhaka 1000
Phone: 096 01711-555011
Facebook: https://web.facebook.com/AkijCement
Website: https://www.akijcement.com/
Email:
info.akijcement@akij.net

রয়েল সিমেন্ট দাম ২০২৪

বর্তমান সময়ে সিমেন্টের দাম প্রায় ৫০ থেকে ৬০ টাকা প্রতি বস্তা বেড়েছে। এক বছর আগেও প্রতিবস্তা সিমেন্টের দাম ছিল ৪০০ টাকা থেকে ৪৫০ টাকার মধ্যে। এখন ৪৩০ থেকে ৪৯০ টাকার মধ্যে রয়েল সিমেন্ট কিনতে পাবেন। নিচে থেকে রয়েল কোম্পানির প্রধান অফিসের ঠিকানা ও যোগাযোগ নাম্বার দেখেনিন।

যোগাযোগের ঠিকানা
Address:
Bangladesh Cement Manufacturers Association (BCMA)
West Wind point, Cha- 89/4, Progoti shoroni,
Shahjadpur, Gulshan, Dhaka – 1212
Phone: 01787-660336
Email:  info@bcma.com.bd

ক্রাউন সিমেন্ট দাম ২০২৪

ক্রাউন সিমেন্ট প্রতি বস্তা মূল্য ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। আগে ৫১০ টাকায় ক্রাউন সিমেন্ট বিক্রি করা হতো। এখন তা বেড়ে ৫৬০ টাকা হয়েছে। বাংলাদেশের সকল জেলায় ক্রাউন সিমেন্ট কিনতে পাবেন। ক্রাউন সিমেন্টের হেড অফিসের সাথে যোগাযোগ নিচের ঠিকানায় যোগাযোগ করবেন।

যোগাযোগের ঠিকানা
Address:
west মুক্তারপুর ব্রিজ
Phone: 01787-660336
Website: https://www.crowncement.com/
Email:  info@crowncement.com

আনোয়ার সিমেন্ট দাম ২০২৪

৪৬০ টাকা দামে এখন আনোয়ার সিমেন্ট পাওয়া যাচ্ছে। এর আগের দাম ছিলো ৪১০ টাকা। এর কিছু দিনের মধ্যে প্রতি বস্তা সিমেন্টে ৫০ টাকা বাড়ানো হয়েছে। এটি বাংলাদেশের একটি সিমেন্ট কোম্পানি।

যোগাযোগের ঠিকানা
Address: 
Anwar Group of Industries Baitul Hossain Building(12th floor) 27 Dilkusha
Commercial Area Dhaka – 1000, Bangladesh
Phone: 88 02 223384033-5
Website: www.anwargroup.com
Email: mail@anwargroup.net

বসুন্ধরা সিমেন্ট দাম ২০২৪

বসুন্ধরা বাঙ্গালদেশের একটি সেরা কোম্পানি। এটি বিভিন্ন পণ্য উৎপন্ন করে। এর মধ্যে সিমেন্ট অন্যতম। বর্তমানে বসুন্ধরা সিমেন্ট প্রতি বস্তার দাম ৫৩০ টাক। এর আগের বিক্রি মূল্য ছিলো ৪৮০ টাকা। এখন ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে।

যোগাযোগের ঠিকানা
Address:
78, 79 MN Ghoshal Road, P.O.: Madangonj, P.S: Bandar, Dist: Narayangonj
Phone: 88 02 7661086
Website: https://www.bashundharacement.com/
Email:  info.biclmadangonj@bg.com.bd

আমান সিমেন্ট দাম ২০২৪

আজকের বাজারে  ৪৬০ টাকায় আমান সিমেন্ট পাওয়া যাচ্ছে। এটি আগের আরও স্বল্প মূল্য বিক্রি করা হতো। সেই সময়ে ৪১০ টাকা বস্তা আমান সিমেন্টের দাম ছিলো। এখন প্রতি বস্তা সিমেন্টে ৩০ থেকে ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে।

যোগাযোগের ঠিকানা
Address:
VCC3+85H, Ullapara R/S, Ullapara, Sirajgonj, Dhaka 1230
Phone: 02-8962297
Website: http://www.amangroupbd.com/

ফ্রেশ সিমেন্ট দাম ২০২৪

৪৪০ টাকায় বর্তমানে ফ্রেস সিমেন্ট বাজারে পাওয়া যাচ্ছে। এটি বাংলাদেশে সিমেন্ট কোম্পানির মধ্যে অন্যতম। ফ্রেশ সিমেন্ট-এর ফ্যাক্টরি ইউনিক সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড মেঘনা নদীর তীর ঘেঁষে অবস্থিত। নিচে ফ্রেস সিমেন্ট হেড অফিসের সাথে যোগাযোগ করার জন্য নাম্বার ও ঠিকানা দেওয়া হলো দেখেনিন।

যোগাযোগের ঠিকানা
Address:
Fresh Villa,House # 15, Road # 34, Gulshan-1
Dhaka-1212, Bangladesh
Website: http://www.mgi.org/
Email: info@mgi.org
Phone : +880-9666777055

শেষ কথা

আজকে সিমেন্ট যে টাকায় বিক্রি হচ্ছে আগামী কাল সেই টাকায় বিক্রি নাও হতে পারে। এটি এক ধরনের কাচা মাল। তাই পরিস্থিতির ভিত্তিতে যেকোনো সময় সকল সিমেন্ট এর দাম পরিবর্তিত হতে পারে। উপরে সকল সিমেন্টের দাম শেয়ার করেছি। আশা করছি সিমেন্টের আজকের বাজার দর ২০২৪ ও সকল কোম্পানির সিমেন্টের মূল্য জানতে পেরেছেন। এই রকম আরও ভালো ভালো পোস্ট পেতে আমাদের সাথেই থাকবেন। ধন্যবাদ